Translate in Your Language

পাওয়ারপয়েন্ট কোথায় থেকে শুরু করবেন?? | Where To Start Learning PowerPoint? | YouTube & Free Resources | Shemanto Sharkar

Where to learn PowerPoint by Shemanto Sharkar

পাওয়ারপয়েন্ট কোথায় থেকে শুরু করবেন?? 

অনেকেই পাওয়ারপয়েন্ট শিখতে ইন্টারেস্ট দেখিয়েছেন আর জানতে চেয়েছেন কোথায় থেকে শুরু করা যায়।তাদের জন্য এই পোস্টটি। আমি প্রথমে বলবো ধন্যবাদ আপনাদের ইন্টারেস্ট দেখানোর জন্য,আমি চাই সোসিয়াল মিডিয়ার মাধ্যমে আমার নিজের চিন্তাগুলো সবার সামনে তুলে ধরতে,এবং একটি কমিউনিটি গড়ে তুলা যারা একে অপরকে সাহায্য করবে নতুন কিছু শিখতে,শেখাতে।
স্টুডেন্ট এবং প্রফেশনালদের জন্য পাওয়ারপয়েন্ট শেখাটা খুবই গুরুত্বপূর্ণ, সেটা স্লাইড বানানো,পোস্টার ডিজাইন কিংবা গ্রাফিক্সের সাধারণ কোন কাজ। তাই স্কিল ডেভেলপমেন্টের জন্য আমার সাজেশন হবে পাওয়ার পয়েন্টটা খুব ভালোভাবে শেখা।
টিউটোরিয়াল হিসেবে যে চ্যানেলগুলো ব্যক্তিগতভাবে আমার ভালো লাগে এবং ফলো করছিঃ

1.Bohubri:

www.bohubrihi.com online courses

 বাংলায় অনলাইন কোর্স প্ল্যাটফর্ম,যাতে পাওয়ারপয়েন্ট ছাড়াও বেশ অনেকগুলো কোর্স আপনি ফ্রিতে পেয়ে যাবেন।বাংলায় কোর্স হিসেবে এর চাইতে সাবলীল আর কোন কোর্স আমার চোখে পড়েনি।

2.One skill PowerPoint tutorial:

one skill PowerPoint YouTube channel

গুগলে পাওয়ারপয়েন্ট লিখে সার্চ করলেই আপনি দেখতে পাবেন পাওয়ারপয়েন্ট হচ্ছে একটি প্রেজেন্টেশন সফটওয়্যার অর্থাৎ এর মূল কাজ প্রেজেন্টেশন স্লাইড তৈরি।একটি প্রেজেন্টেশন সুন্দরভাবে উপস্থাপন করার জন্য আপনার স্লাইড যত বেশি আকর্ষণীয় হবে যত বেশি দর্শকের। মনোযোগ আকর্ষণ করতে পারবে।বহুব্রীহি তে বেসিকটা শিখে ফেলার পর আমার সাজেশন হবে এই চ্যানেলটি ফলো করা।এনিমেশন আর ছবি দিয়ে কিভাবে সুন্দর সুন্দর স্লাইড তৈরি করা যায় তা এই চ্যানেলে শিখতে পারবেন।

3.Powerpoint School:

PowerPoint School YouTube Channel www.powerpointschool.com

বাংলাদেশি কয়েকজন তরুণের পাওয়ারপয়েন্ট নিয়েই স্টার্টআপ তৈরীর এক অসাধারণ চ্যানেল হচ্ছে পাওয়ার পয়েন্ট স্কুল।পাওয়ার পয়েন্টে কি সুন্দর সুন্দর কাজ করা যায় তাই এই চ্যানেলটি না দেখলে বোঝা সম্ভব না।তাদের স্টার্টআপ এখন অফিস পর্যন্ত গড়িয়েছে। পাওয়ার পয়েন্ট এনিমেশন দিয়ে যে কত সুন্দর সুন্দর কাজ করা যায় তা তাদের চ্যানেল না দেখলে বুঝা যাবে না।আমার সাজেশন হবে এই চ্যানেলটি খুব ভালোভাবে ফলো করার।

4.Powerpoint Pro:

PowerPoint Pro YouTube channel Sadman Sadiq YouTube Channel

সাদমান সাদিক ভাইয়ার চ্যানেল। আর কিছু তো বলাই লাগেনা।ভাইয়ার স্পিড আর্টগুলো দেখলে যে কেউ পাওয়ার পয়েন্টের প্রেমে পরে যাবেন।উনার ভিডিওগুলো দেখার পরই আমি পাওয়ারপয়েন্ট এনিমেশন নিয়ে কাজ করার সিদ্ধান্ত নেই।


🚩আমার লাইফের রিয়েল-টাইম আপডেট পেতে ফলো করতে পারো ইন্সট্রাগ্রামে: https://www.instagram.com/shemanto_sharkar/ 🤝Support my blog: ব্লগের কন্টেন্ট এবং টেলিগ্রাম চ্যানেল যদি আপনার লাইফে কিছুটা হলেও ইম্পেক্ট ফেলে থাকে তবে আপনি চাইলে এক কাপ কফি কিনে আমাকে সাহায্য করতে পারেন,এতে করে আমি আমার ব্লগ এড ফ্রি ভাবে চালিয়ে যেতে পারবো-


Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

বিশেষ ছাড়ে ডিজিটাল প্রোডাক্ট কিনতে এখানে ক্লিক করুন!!

Shemanto Sharkar